ভাটির টানে
- ডঃ জীবন রায় - গোধূলি ০৩-০৫-২০২৪

ভাটির টানে নাও যে বয়ে যায়
তবু তীরের পানে ফিরে ফিরে চায়
সাগর ডাকে আয় ফিরে আয় I

উজান নদী বাইবি না আর
ডাকে তোরে কাল পারাবার
ভবসিন্দু পানে কেন সেযে ধায় I

কত বিবাদ বিভেদ করলি রে তুই
রইলি পড়ে কতকাল বিদেশ-বিভুঁই
সব ছেড়ে এবার চললি মোহনায় I

দিন ফুরালো সমুখে অন্ধকার
বাধা হয়নি এখনও বীনার তার
জীবন চলে আপন সুরের ধারায় I

ঘাটে ভিড়লো আজ জীর্ণ তরী
করলি মিনতি কত পায়ে ধরি
ঠাঁই না দিয়ে চলে সব আপনায় I

ডাকিনি তোমায় হে নাথ কভু
চলার পথে পাইনি তোমায় প্রভু
দিবে কি দেখা গোধূলি শ্রান্ত বেলায় I

ক্ষনিকের তরে দাও হে দেখা
পার করে নাও তুমি হে সখা
মিনতি তোমার চরণ যেন পায় I

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।